রিক্ততার মধুর
- Jahid Hasan ২৯-০৪-২০২৪

উঠবো আমি সকাল বেলায়
পাখ-পাখালির সাথে।
দেখবো আমি শিশির বিন্দু
ঘাঁসফুলের ওষ্ঠধরে।
রক্তিম সূর্যির নতুন আলোয়
আলোকিত হোক সবার মনে।
প্রতিজ্ঞা করি নতুন করে
সামনে মোরা যাবো এগিয়ে।
নরম ঘাসে শিশির কনায়
নগ্ন পায়ে ছোয়া লাগে।
হাটছি যেন নতুন করে
এই ধরনীর বুকে।
নতুন ভোরের প্রত্যয় নিয়ে
পুলকিত মনে বাড়ি ফিরে
স্বর্গের শুধা মিটে গেছে
খেজুর রসের পায়েস খেয়ে।
গরম গরম ভাপা পিঠায়
উনুনের পাশে ভীড়ছে সবে।
বুড়ো দাদু চাদর মুড়ে
গল্প করছে সবার সাথে।
এ আমার প্রানের বাংলার,
শীত সকালের রুপ।
এমন দেশে জন্মে আমি,
গর্বিত এই বুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।